মনিরামপুরের পার-খাজুরায় আন্তঃশ্রেণি দৌড় ও ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদক: মনিরামপুর থানাধীন মশ্বিমনগরের পার-খাজুরা বাজারস্থ কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ে আন্তঃশ্রেণি দৌড় ও ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মাদককে না বলি খেলাধূলাকে হ্যাঁ বলি এমন প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাই’স সারা দেশে নতুন প্রজন্মকে খেলাধুলায় আগ্রহ সৃষ্টিতে নানান কার্যকর পরিচালিত হচ্ছে,ঠিক তারই ধারাবাহিকতায় কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের সকল শ্রেণীর শিক্ষার্থীদের উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে লেখাপড়ায় মনোযোগী হতে-বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণীচক্র ফাউন্ডেশন’কতৃক আয়োজিত ৭ম-১০ম শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে ওই খেলা অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল(১২ই জানুয়ারি)পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন(পিকেএসএফ)এর সহযোগিতায় মশ্বিমনগরের কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত ওই আন্তঃশ্রেণি দৌড় ও ফুটবল প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ১০ নং মশ্বিমনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল হোসেন।
বিদ্যালয়ের সকল শিক্ষক/শিক্ষিকাদের উপস্থিতিতে-প্রথম দিকে ৭ম,৮ম,৯ম ও ১০ শ্রেণির বালক শিক্ষার্থীদের মধ্যে ৪ দলীয় নক-আউট ভিত্তিক ফুটবল টুর্নামেন্ট’র প্রথম রাউন্ড খেলা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় পর্যায়ে বালক ও বালিকাদের ৪টি গ্রুপে ৫০ ও ১০০ মিটারের দৌড় প্রতিযোগিতা এবং শেষ পর্যায়ে ৯ম ও ১০ শ্রেণির ছাত্রদের ফুটবল প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

উভয় পক্ষ ফাইনালে ১-১ গোলে সমতা রক্ষা করলেও ৯ম শ্রেণির শিক্ষার্থীরা টাইব্রেকারে জয় লাভ করে।

বিদ্যালয়ের সমগ্র অনুষ্ঠানে প্রায় ১২০ জন শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের সুযোগে-অনুষ্ঠিত ওই দৌড় ও ফুটবল প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে সর্বশেষ পুরস্কার তুলে দিতে উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক মোঃ বদর উদ্দীন,ইংরেজি শিক্ষক মোঃ আব্দুল আহাদসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী এবং জাগরণী চক্র ও (পিকেএসএফ)’র সদস্য গাজী তৌহিদ হাসান প্রমুখ।