সংবাদ প্রকাশের পর হুইলচেয়ারে খুশি প্রতিবন্ধী, সংবাদকর্মীকে পরিবারের দোয়া।

কলারোয়া সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা কলারোয়ার দেয়াড়ায় করুন পরিনতির স্বীকার/মানবেতর জীবন যাপনে একই পরিবারে দুই প্রতিবন্ধী ও তাদের বিশেষ সহযোগিতা কামনায় সম্প্রতি সময়ে অর্থাৎ ৩রা ফেব্রুয়ারি কয়েকটি অনলাইন/ইলেকট্রনিক মিডিয়াতে সংবাদ প্রকাশিত হয়।

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য তারই লক্ষ্যে-সত্য ঘটনার ভিত্তিতে প্রতিবন্ধী ও তার পরিবারের সুখ দুঃখের জীবন বৃত্তান্ত তুলে ধরে সংবাদ পরিবেশনে তাৎক্ষণিক ছড়িয়ে পড়ে বিভিন্ন মহলসহ অত্যন্ত গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম সোস্যাল মিডিয়া ফেসবুকে এবং প্রতিটা নিউজ ও পারিবারিক অবস্থা পক্ষানুপক্ষভাবে যাচাই বাছাই পূর্বক বিষয়টি নজরে আসে কতৃপক্ষের।এবং প্রতিবন্ধীও পেয়েছে একটি হুইলচেয়ার প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সাতক্ষীরা’র পক্ষ থেকে।

সরেজমিনে গেলে,উপজেলা দেয়াড়ার পাকুড়িয়া ৬নং ওয়ার্ডবর্তী মাঠপাড়ার উপকৃত ওই প্রতিবন্ধীর পরিবারটি সন্তুষ্টচিত্ত্বে-নিঃস্বার্থ ভুমিকা পালনে এগিয়ে সংবাদ পরিবেশন ও প্রকাশে জাতির কাছে তুলে ধরার জন্য তৃণমূল সংবাদকর্মী সরদার কালাম ও সম্পাদক মন্ডলীকে আন্তরিক ধন্যবাদ ও দোয়া করে-সাংবাদিকরা জাতির বিবেক,কলম সৈনিক,দেশ ও মানুষের সুখ দুঃখ,উন্নয়ন চিত্রসহ বিভিন্ন উপকারে আসতে মহৎ ভুমিকা পালন করে থাকে,দেশের সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে বলে ভুয়সী প্রশংসা করে অসহায় পরিবারটি।এবং দেশে আমাদের সবারই সাংবাদিকদের যথাযথ সম্মান দেওয়া উচিত,যার উজ্জ্বল দৃষ্টান্ত ওই নিউজটি বলে মন্তব্য করেন উপজেলার মাঠপাড়া গ্রামের প্রতিবন্ধী পরিবারে অভিভাবক জৈনেক নজরুল ইসলাম।

যে নিউজ পরিবেশনের ফলশ্রুতিতে সবচেয়ে বেশি মানবেতর জীবন যাপনে থাকা-যাকে ধরে না দিলে বসতেও পারে না সেই প্রতিবন্ধী মোঃ রেজওয়ান হোসেন(২৯)হয়েছে হুইলচেয়ার পেয়ে মহাখুশিতে আত্মহারা।যেটা তার চোখে মুখে আনন্দের ছাপে বোধগম্য হচ্ছে বলে জানান তিনি।এবং দীর্ঘ ২৯ বছর পর হুইলচেয়ারে অন্ততঃ একটা গতি হয়েছে প্রতিবন্ধী রেজওয়ানের-সংবাদ পরিবেশনের মাধ্যমে বলে মন্তব্য করে-অসহায় প্রতিবন্ধীর খুশীতে অত্যন্ত আনন্দচিত্ব্যে কৃতজ্ঞতার সহিত দোয়া করেন বিশেষ সংবাদ সংগ্রহে তৃণমূল সংবাদকর্মী সরদার কালামকে নজরুল ইসলামসহ পরিবারের সদস্যরা।

এছাড়াও হুইলচেয়ার প্রদানকারী,জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউণ্ডেশন সমাজ কল্যাণ মন্ত্রণালয় কেন্দ্র সাতক্ষীরা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশে-প্রতিবন্ধীর অভিভাবক (ভাই)মোঃ নজরুল ইসলাম ৪ঠা ফেব্রুয়ারি দুপুরের পর_প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সাতক্ষীরা থেকে ওই হুইলচেয়ারটি নিজ হাতে উত্তোলন করেছেন বলে নিশ্চিত করে-দেয়াড়ার প্রাক্তন ছাত্রলীগের সভাপতি খায়রুল বাসারসহ স্থানীয় গন্যমান্য বাসিন্দাদের উপস্থিতিতে-সন্তুষ্টচিত্ত্বে দেশসেবাসহ দেশের প্রতিবন্ধী ও অসহায় মানুষের প্রতি সদয়ে গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব পালনে বর্তমান আ.লীগ সরকারকে ভূয়সী প্রশংসাও করেন।

এছাড়াও অপর আংশিক শারীরিক প্রতিবন্ধী মোঃ পপি খাতুন(১৯)(কন্যা)ও রেজওয়ান হোসেন(ভাই হুইলচেয়ার প্রাপ্ত) ‘র’উন্নত চিকিৎসার জন্য বিত্ত্বশালীদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেন অভিভাবক নজরুল ইসলাম ও তার পরিবার।

কালাম সর্দার

কলারোয়া (সাতক্ষিরা ) প্রতিনিধি, দীর্ঘদিন থেকে সাংবাদিকতা পেশার সাথে জড়িয়ে আছেন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশই তাঁর লক্ষ্য এবং এ বিষয়ে তিনি অনেক সচেতন।