সাতক্ষীরা কলারোয়ায় করুন পরিনতির স্বীকার একই পরিবারে দুই প্রতিবন্ধী, বিশেষ সহযোগিতা কামনা।

সরদার কালাম(কলারোয়া)সাতক্ষীরা প্রতিনিধি।

করুন পরিনতির স্বীকার এক গরীব অসহায় দিনমজুরের একই পরিবারে দুই প্রতিবন্ধী সন্তান। ব্যর্থতার ভয়াবহ পরিস্থিতিতে চিকিৎসা সেবাসহ জীবন যাপনেও নানান কষ্টে দিনাতিপাত করছে ওই দুই প্রতিবন্ধীসহ পরিবারটি। সরকার কতৃক পাওয়া-প্রতিবন্ধী ভাতার বাইরে আপ্রাণ চেষ্টা করেও-জীবন যাপনে তাদের কষ্টের দৃশ্য ও ব্যর্থতা কুকড়ে কুকড়ে খাচ্ছে একই পরিবারে দুই প্রতিবন্ধী থাকা দিনমজুর অভিভাবকে।

পরিবারে ৫/৬ জন সদস্যের দুই প্রতিবন্ধী,কর্মক্ষম মাত্র এক ব্যক্তির পক্ষে প্রয়োজনের তুলনায় কম-মাসিক ৬’শ,৩ মাস পর পর ১৯’শ টাকা প্রতিবন্ধী ভাতার সাথে দিনমজুরীর ৩/৪’শ টাকা-সকলের আহার যোগানোসহ চিকিৎসা সেবা এবং প্রয়োজনীয় চাহিদা মেটানোর ব্যর্থতার দৃশ্যপট কষ্টের দ্বায়ে অর্ধমৃত ভাবে চলতে হচ্ছে অভিভাবককে।

তাছাড়া উপার্জন ছাড়া প্রতিটি জিনিসের উপছে পড়া দামে-সকল সদস্যসহ জীবন যাপন মারাত্মক কষ্টে কাটাতে হচ্ছে একই পরিবারে দুই প্রতিবন্ধী নিয়ে।

দুই প্রতিবন্ধীর করুন অবস্থা দেখলে যে কেউ চোখের পানি ছেড়ে দিবে অনায়াসে,সামনে উপস্থিত ব্যক্তিদের দিকে হাওমাও করে ঝাপিয়ে পড়ার দৃশ্যে,,হয়’ত তাদের জন্য কে কি খাদ্য খাবার নিয়ে এসেছে এমন ভেবে।

তাহলে আমি’ত অভিভাবক,আমি কি করে সইতে পারি এই ‘ভারি’বয়সে তাদের কষ্ট ও চাওয়া পাওয়ার ব্যর্থতার প্রকাশ নিয়ে-কথার ফাঁকে চোখের পানি ছেড়ে এমনটাই জানালেন প্রতিবন্ধীদের একমাত্র অভিভাবক।

এই করুন পরিস্থিতির স্বীকার-সাতক্ষীরার কলারোয়া দেয়াড়ার পাকুড়িয়া ৬নং ওয়ার্ডবর্তী প্রবীণ আ.লীগার মাঠপাড়া গ্রামের বাসিন্দা মোঃ রেজওয়ান(২৯)(ভাই)ও মোছাঃ পপি খাতুন(১৯)(কন্যা)দুই প্রতিবন্ধীর অভিভাবক মোঃ নজরুল ইসলাম(৫৯)।

একই পরিবারে এমন করুন পরিনতির স্বীকার দুই প্রতিবন্ধীর সু-চিকিৎসাসহ তাদের প্রয়োজনীয় উপকরণে ব্যপক অর্থের প্রয়োজনবোধ করে,সরকার ও বিত্ত্ববানদের কাছে বিশেষ সহযোগিতা কামনা করেন দিনমজুর অভিভাবক নজরুল ইসলামসহ অসহায় দুই প্রতিবন্ধীর পরিবারের সদস্যরা।

এছাড়াও এ প্রসঙ্গে কথা হলে সহমত জানিয়ে-ওই ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম,মোঃ খায়রুল বাসারসহ স্থানীয় গন্যমান্য অনেকেই সরকার ও বিত্ত্বশালীদের কাছে বিশেষ সহযোগিতা কামনা করেন।

সহযোগিতা করার ঠিকানা ও যোগাযোগ _অভিভাবক মোঃ নজরুল ইসলামের মোবাইল নাম্বার- 📲📲০১৭৪৯৯১৬৩৮২📲📲

কালাম সর্দার

কলারোয়া (সাতক্ষিরা ) প্রতিনিধি, দীর্ঘদিন থেকে সাংবাদিকতা পেশার সাথে জড়িয়ে আছেন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশই তাঁর লক্ষ্য এবং এ বিষয়ে তিনি অনেক সচেতন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।