হানিমুনে গিয়ে যেসব ভুল করা যাবে না

শীত চলে এসেছে, চলছে বিয়ের ধুম। এরপরেই সঙ্গী নিয়ে হানিমুনে ছুট। সব কিছু নতুন অভিজ্ঞতা, নতুন উত্তেজনা। ফলে হানিমুনে গিয়ে অনেকে কিছু ভুল করে ফেলেন, যা করা কখনোই উচিত নয়। হানিমুনে গিয়ে ভুল করে ফেলেন কমবেশি সকল পুরুষই। যারা দ্বিতীয় বিয়ে করেন তাদের ব্যাপার আলাদা, তবে বিয়ের পর হানিমুনে যাওয়া নিয়ে নার্ভাস থাকেন সব ছেলেই। ফলে অনেক কিছু উল্টাপাল্টা হয়ে যায়।

হিসেবি আচরণ করা: হানিমুনে গিয়ে কিপটামি করা কোনোভাবেই উচিত নয়। একটু ভালো বাজেটে ভালো কোনো জায়গায় যান, ভালো কোনো হোটেলে উঠুন, ভালো খানাপিনা করুন। জীবনের এই অভিজ্ঞতাকে স্মরণীয় রাখতে সাধ্যের মাঝে সবটুকু খরচ করুন।

ত্রীর অতীত নিয়ে খোঁচাখুঁচি করা: অতীতে যা ছিল, সেটা অতীতেই ছিল। এখন আপনারা বিবাহিত দম্পতি, এরপর আর অতীতকে বর্তমানে টেনে আনা উচিত নয়। পুরোনো সম্পর্ক নিয়ে না ভেবে নতুন জীবন বা নতুন সম্পর্কে গুরুত্ব দিন-সেটিকেই উপভোগ করুন।

মন জয়ের চেষ্টা না করা: বিয়ে করলেও বুঝে নিন তার মনে কেমন স্থান করে নিয়েছেন আপনি। মা-বাবা-পরিবারকে ছেড়ে এসে সব মেয়েরই মন খারাপ থাকে। স্বামীর প্রতি মনোযোগী হতে কিছুটা সময় লাগে। ফলে চেষ্টা করুন স্ত্রীর মন জয় করে নিতে।

ভ্রমণসঙ্গী বাড়ানো: হানিমুন মানে একান্ত দুইজনের ভ্রমণ। এটি শুধু কোথাও ঘুরতে যাওয়া নয়। দাম্পত্যের শুরুতে পরস্পরকে অনুসন্ধান বা বোঝাপড়ার জন্য কয়েকটা দিন একসঙ্গে কাটানো। অনেকে পরিবারের অন্য এক দুইজন সদস্যকেও সঙ্গে করে নিয়ে যান। এটি কোনোভাবেই করা উচিত নয়। এতে পরস্পরের প্রতি মনোযোগ নষ্ট হয়।

ছবি তুলতে অসতর্ক হওয়া: কোথাও ঘুরতে গেলে ছবি তোলার জন্য পেশাদার কিছু ফটোগ্রাফার থাকে। হানিমুনে একান্ত মুহূর্তের ছবি তুলতে অনেকে এমন ফটোগ্রাফারের সহায়তা নেন। তবে খেয়াল করুন, ছবি নিয়ে ফেলার পর ফটোগ্রাফারের ক্যামেরায় আপনাদের কোনো ছবি যাতে থেকে না যায়। কারণ পরবর্তীতে ছবিগুলোর এমন কোনো ব্যবহার আপনাদের বিপদে ফেলত পারে।

বাইরে যেতে না চাওয়া: সঙ্গীকে কাছে পেয়ে শুধু তার সংস্পর্শই আপনার ভালো লাগছে। ঘুরাঘুরির দিকেও আপনার মন নেই। এমন কি বাইরে তেমন যাচ্ছেন না। হোটেলের রুমে সঙ্গীকে নিয়ে বসে না থেকে বরং তাকে নিয়ে বেড়ান, ছবি তুলুন। সুন্দর সময় উপভোগ করুন।

যৌন সম্পর্কের জন্য তাড়াহুড়া করা: হানিমুন মানে কেবল যৌন সম্পর্ক নয়। বরং নিরিবিলি একান্ত সময়ে পরস্পরকে জেনে ও বুঝে নেয়ার জন্যই হানিমুন। তাই হানিমুনে গিয়ে স্ত্রীকে যৌন সম্পর্কের জন্য পীড়াপীড়ি করবেন না। এতে আপনাকে নিয়ে তার মধ্যে নেতিবাচক ধারণা হতে পারে।